Success Story in Bengali-2

Success Story in Bengali-2

এক স্বপ্ন সত্যি হওয়ার ছোট্ট কাহিনী

Success Story: 2
Sourav Karmakar

*এক স্বপ্ন সত্যি হওয়ার ছোট্ট কাহিনী*:

সফরটা শুরু হয় 2016 তে graduation শেষ করে। কিন্তু সত্যিই ভাবিনি রাস্তাটা এতটা কঠিন হবে । ব্যর্থতাকে প্রত্যক্ষ করেছি খুব কাছ থেকে। এই কটা বছরে অসংখ্য পরীক্ষায় ফেল করেছি। কখনও কখনও প্রিলিমিনারী তে 0.5, এর জন্য, কখনো বা মেইন্স এ 1.5 কিংবা 2.5 এর জন্য আবার কখনো ডকুমেন্ট ভেরিফিকেশন করে এসে ফাইনাল মেরিট লিস্ট এ জায়গা হয়নি । সবসময় “Matches Not Found” লেখাটা দেখতাম Pdf-এ আর ক্লান্ত ভারাক্রান্ত হয়ে পড়তাম। একটার পর একটা ব্যর্থতা মনের মধ্যে সন্দেহ জাগিয়েছে আমি পারব তো? আমার সিদ্ধান্তটা সঠিক তো? Coz Being Jobless at the age of 28 years is a big thing…..

” আর কতদিন চেষ্টা করবি ? এতদিন তো করলি….. বয়সটাও তো হচ্ছে… দেখ যদি প্রাইভেটে পাস ঢুকে যা…. বাবা – মার বয়স হচ্ছে তো ।”

বিশ্বাস করুন এই কথাগুলো যতটা না আমাকে কষ্ট দিয়েছে তার দ্বিগুণ জেদ বাড়িয়ে দিয়েছে আমার মধ্যে। যে বাবা – মার বয়সের কথা বলে আমাকে দুর্বল করতে চেয়েছিল সেই বাবা , মা , আমার ভাই স্বপ্নটা ছুঁতে সব থেকে বেশি সাহায্য করেছে। আমার আত্মীয় স্বজন যেমন মামারা, মাসিরা আর যার কথা না বললে সবথেকে বড় অন্যায় হবে সে হল আমার প্রিয় বন্ধু। আমার হাসির এবং কান্নার একমাত্র সঙ্গী – এরা সবাই উৎসাহ না দিলে হয়তো আমি আমার স্বপ্ন ছুঁয়ে দেখতে পারতাম না।

যেদিন প্রথম final Merit list এ “Matches not Found” এর জায়গায় নিজের নামটা highlighted হতে দেখেছিলাম সেই অনুভূতিটা হয়তো বলে বোঝাতে পারবো না। চোখের কোণ টা চিক চিক করে উঠেছিল। সবশেষে শুধু এইটুকুই বলবো –

Success Is just a moment to cherish কিন্তু আসল গল্পতো ব্যর্থতার , বিষণ্ণতার, বিনিদ্রভাবে রাতের পর রাত কাটানোর। শুধু সেই গল্পটা একমাত্র success পাওয়ার পরই সবাই শুনতে চায়, জানতে চায়। তাই যারা আমার মতই govt service aspirants তাদের শুধু একটাই কথা বলবো আমি যখন পরেছি তখন তুমিও পারবে। লক্ষ্য, ধৈর্য্য, জেদ আর কঠোর পরিশ্রম তোমাকে সফলতা এনে দেবেই। নিজের ওপর শুধু বিশ্বাসটা রাখতে হবে। আমি পারবোই।

**Selected in PSC Clerkship 2019(Regional)

** Selected in Mts 2020 in Customs Department..(WB)

————————————————0———————————————————

👉 Credit: Facebook Profile

Disclaimer: Success Story গুলি বিভিন্ন Facebook Profile থেকে নেওয়া হয়েছে। আমাদের উদ্দেশ্য হলো সফল ও ব্যর্থ উভয় ধরণের কাহিনী শেয়ার করা যেগুলি পড়ে বাকিরা অনুপ্রেরণা পেতে পারে এবং নিজেদের ভুলগুলি শুধরে নিয়ে সাফল্যের স্বাদ পেতে পারে।
যদি কেউ তাদের কাহিনী আমাদের ওয়েবসাইট থেকে সরাতে চান তাহলে আমাদের মেইল করতে পারেন:
[email protected]

আপনারও আপনাদের সংগ্রামের কাহিনী শেয়ার করতে চাইলে আপনাদের কাহিনী আমাদের Email করুন:

Email ID: [email protected]

👉 Subscribe Our YouTube Channel: Click Here

Success Story of govt employee.

Read success story

Success Story in Bengali-2

Leave a Comment

CLOSE

You cannot copy content of this page