প্রতিটি ব্যর্থতার পরও নিজেই নিজেকে বুঝিয়েছি

প্রতিটি ব্যর্থতার পরও নিজেই নিজেকে বুঝিয়েছি

Success Story: 1
Riya Mukherjee

Story changes from *সরকারি চাকরি পাওয়া অত সহজ না * to *ও তো পাবেই জানতাম*

আমাদের জীবনের আলোর কথা সবাই জানতে পারে কারন আমরা তা জানাই গৌরবের সাথে, আনন্দের সাথে। কিন্তু অন্ধকার গুলোর কথা ক’জন ই বা জানে, কত পরিশ্রম এর পর ও আমরা বিজয়ী হতে বঞ্চিত হই তার খবর কেউ রাখেনা কারন ব্যর্থতাগুলো জানাতে আমরা লজ্জাবোধ করি। অথচ অদ্ভুতভাবে সেই ব্যর্থতার কথা বলি মাথা উঁচু করে তবে সফলতা অর্জনের পর। আর সেই সফলতার কিন্তু কোনো গল্প হয় না, সফল হওয়া বা সফলতা পাওয়া কিন্তু একটা মুহূর্ত মাত্র যা কেবল অনুভব করা যায়, আসলে গল্পগুলো হয় প্রকৃতপক্ষে ব্যর্থতার, দাঁত এ দাঁত চেপে করা প্রতিদিন এর লড়াইয়ের , বিফল হওয়ার তীব্র বেদনা ও চাপা কান্নার।

আজ তাই শুধু ব্যর্থতার গল্পগুলো বলি মাথা উঁচু করে ঃ-

বহুদিন ধরে ইচ্ছে ছিল আমিও একদিন এরকম কিছু একটা লিখবো, না বিশাল কিছু করে ফেলেছি তা নয় কিন্তু যেটুকু তা নিজের কাছেই ভবিষ্যৎ এর জন্য রাখা একটি চিরকুট স্বরূপ। কোনোদিন টপার না হলেও মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এ ⭐, বি.টেক এ ৮.২ ডিজিপিএ সংগ্রহ করে ও সরকারি চাকরি পেতে এত লড়াই থাকবে তখন তা বোঝা হয়ে ওঠেনি। যদিও লড়াই টা শুরু হয় মাত্র ১৫ বছর বয়স থেকে। মাধ্যমিক পরীক্ষা দেওয়ার পর পরই টিউশন পড়িয়ে নিজের পড়াশোনা করা আর ভালো রেজাল্ট করে ইন্জিনিয়ারিং আমাকে পড়তেই হবে নামক ভুত মাথায় চেপে বসে।

এরপরের যুদ্ধ টা শুরু হলো চাকরি পাওয়ার মাধ্যমে নিজের পরিচয় বানানোর ( basically was suffering from *Identity Crisis*.) জীবনের প্রথম চাকরি পাওয়ার চেষ্টা, it was CTS in college campusing( I cleared aptitude test & technical round but rejected in HR round) …. একটার পর একটা ব্যর্থতা TCS, Infosys, Wipro, IBM & again CTS…. then i decided for govt job competitive exams as i thought IT sector is not my cup of tea… যুদ্ধ টা সুদীর্ঘ হলেও আজকের দিনে দাঁড়িয়ে i wanna confess, thank you cts, tcs & bla bla….. for not choosing me & making me choose myself.

তারপর থেকে নিজের পড়ার ঘাটতি, সঠিক পরিকল্পনা বা strategic study এর অভাব বা পারিবারিক পরিস্থিতি এর চাপ এ একটার পর একটা পরীক্ষার রেজাল্ট বা লিস্টে নিজের নাম খোঁজার সময় *matches not found* দেখে দেখে ক্লান্ত ভারাক্রান্ত হয়ে পড়লেও আবার অন্য পরীক্ষার জন্য নিজেকে মানিয়েছি। নানান মানুষের নানান কথা, আর কবে বিয়ে করবি কারন সরকারি চাকরি পাওয়া অত সহজ না,এসব কিছু যেনো পরমানুর নিউক্লিয়াসে থাকা ধনাত্মক আধানের মতো জেদ সঞ্চার করেছে, আমাকে পারতেই হবে। তাই এটুকু বলতে পারি ব্যর্থতার হাজার কারন থাকলেও সফলতার একমাত্র কারন ইচ্ছাশক্তি, ধৈর্য ও জেদ এর সাথে লেগে থাকা। কারন পরিশ্রমের নোনা জলেই জন্ম নেয় সফলতার বীজ। *giving up is true sin*. তাই প্রতিটি ব্যর্থতার পরও নিজেই নিজেকে বুঝিয়েছি apna time ayega 🤞

Finally got success in 2022

1) PSC CLERKSHIP, HIGHER EDUCATION DEPARTMENT

2) WBSEDCL OFFICE EXECUTIVE

সবশেষে বলি সরকারি চাকরি পাওয়ার স্বপ্ন পূরণ হয়েছে ঠিকই, এতে বাবা, মা, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব সকলেই আপ্লূত তবে আমার স্বপ্ন আরও ভালো কিছু করার।

I have promises to keep

And miles to go before I sleep

————————————————0———————————————————

👉 Credit: Facebook Profile

Disclaimer: Success Story গুলি বিভিন্ন Facebook Profile থেকে নেওয়া হয়েছে। আমাদের উদ্দেশ্য হলো সফল ও ব্যর্থ উভয় ধরণের কাহিনী শেয়ার করা যেগুলি পড়ে বাকিরা অনুপ্রেরণা পেতে পারে এবং নিজেদের ভুলগুলি শুধরে নিয়ে সাফল্যের স্বাদ পেতে পারে।
যদি কেউ তাদের কাহিনী আমাদের ওয়েবসাইট থেকে সরাতে চান তাহলে আমাদের মেইল করতে পারেন:
[email protected]

আপনারও আপনাদের সংগ্রামের কাহিনী শেয়ার করতে চাইলে আপনাদের কাহিনী আমাদের Email করুন:

Email ID: [email protected]

👉 Subscribe Our YouTube Channel: Click Here

Success Story of govt employee.

Read success story

Leave a Comment