নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি সম্পর্কে প্রতিবেদন

প্রতিবেদন রচনা: “নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য ঊর্ধ্বমুখী” এ বিষয়ে সংবাদ পত্রের জন্য কম বেশি 150 টি শব্দে একটি প্রতিবেদন রচনা করো।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য ঊর্ধ্বমুখী

নিজস্ব সংবাদদাতা, কলকাতা, ৩১ মে: চৈত্র মাসের সুচনাতেই প্রকৃতির রাজ্যে যেমন নেমে আসে দাবদাহের আগুন ঠিক তেমনি রাজ্যের আপামর সাধারণ মানুষ বেশ কয়েক মাস ধরে পুড়ছেন মূল্যবৃদ্ধির আগুনে।
চাল, গম, আলু থেকে শুরু করে প্রতিটি জিনিসের দাম এখন আকাশ ছোঁয়া। দিন দিন সোনার দাম যেমন লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে তেমনি চাল, ডাল, মাছ তরকারি ওষুধ অগ্নিমুল্য।
সরকারি কর্মচারী, আধা সরকারি কর্মচারী এবং অন্যান্য উচ্চ বেতনভোগীদের অবশ্য মূল্যবৃদ্ধি অনুপাতে বেতন বাড়ছে। কিন্তু অধিকাংশ মানুষ এবং তাদের পরিবার আজ এই দুর্বিষহ অবস্থার মধ্যে দিয়ে চলেছে। নিম্নবিত্ত মানুষ আজ সন্তানকে দুমুঠো অন্ন তুলে দিতে ব্যর্থ হচ্ছে। এদিকে বারবার ডিজেল এবং পেট্রোলের মূল্যবৃদ্ধি হওয়াতে অবস্থা আরো চরম জায়গায় পৌঁছাচ্ছে। অর্থনীতিবাদ এবং কৃষিবিদরা জানিয়েছেন পর্যাপ্ত বৃষ্টি না হলে খাদ্য দ্রব্যের দাম আরো বাড়বে। কয়েকদিন আগে দক্ষিণ ২৪ পরগনায় এক গ্রামে একটা গোটা, পরিবার চরম দুর্ভিক্ষ থেকে মুক্তি পেতে বিষ খেয়ে আত্মহত্যা করেছে। সুতরাং কেন্দ্রীয় ও রাজ্য সরকার যদি অবিলম্বে সাধারণ মানুষের পাশে এসে না দাঁড়ায় তবে দেশে চরম সর্বনাশের অবস্থা এসে পৌঁছাবে।

সমস্ত প্রতিবেদন রচনা দেখতে: Click Here

আরও দেখুন:

বিজ্ঞান প্রদর্শনী বিষয়ে প্রতিবেদন রচনা

রক্তদান শিবির প্রতিবেদন রচনা

👉 সমস্ত রচনা দেখতে: Click Here
মাধ্যমিক বাংলা সাজেশন: Click Here
Subscribe Our YouTube Channel: Click Here

মাধ্যমিকের প্রতিবেদন রচনা | প্রতিবেদন রচনা লেখার নিয়ম

বাংলা প্রতিবেদন রচনা বই | প্রতিবেদন লেখার নিয়ম | মাধ্যমিকের জন্য গুরুত্বপূর্ণ প্রতিবেদন রচনা

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি প্রতিবেদন রচনা।

Mulyo Bridhi Protibedon Rochona

“নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য ঊর্ধ্বমুখী” এ বিষয়ে সংবাদ পত্রের জন্য কম বেশি 150 টি শব্দে একটি প্রতিবেদন রচনা করো।

Leave a Comment